Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd মে ২০২২

প্রকল্প পরিচালক

জনাব এস. এম. আনছারুজ্জামান ১৩ ফেব্রুয়ারি ২০২২ খ্রি: তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পরিচালক পদে যোগদান করেন এবং ০৯/০৫/২০২২ খ্রি: তারিখে “দারিদ্রপীড়ীত এলাকায় স্কুল ফিডিং প্রগ্রাম” এ প্রজেক্ট ডিরেক্টর পদে যোগদান করেন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্মসচিব পদমর্যাদার একজন কর্মকর্তা।

            বিসিএস (প্রশাসন) ক্যাডারের 20তম ব্যাচের কর্মকর্তা হিসেবে জনাব এস. এম. আনছারুজ্জামান 2001 সালের ২৮শে মে শরীয়তপুর জেলায় সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। এরপর 2004 সাল থেকে ফরিদপুর সদর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা প্রশাসকের কার্যালয়ে প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। পটুয়াখালী জেলার বাউফল উপজেলা, নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা এবং কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার হিসেবে এবং রাজবাড়ী জেলায় অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া শিক্ষা মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব ও উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। 2016-2020 সাল পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং মানননীয় মেয়রের একান্ত সচিব হিসেবে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া ২০২০ সাল থেকে ২০২২ সালের ফেব্রুয়ারি পর্যন্ত জীবনবীমা কর্পোরেশনে জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন।

            সরকারী দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভারত, সৌদিআরব, কুয়েত, তুরস্কসহ বিভিন্ন দেশ সফর করেছেন। তিনি 2013 সালে পবিত্র ওমরাহ হজ্জ পালন করেছেন।

            জনাব এস. এম. আনছারুজ্জামান বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার কুনিয়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাগেহাট জেলার মোল্লাহাট ওয়াজেদ মেমোরিয়াল উচ্চবিদ্যালয় হতে এস এস সি, খুলনা সরকারী বি এল কলেজ থেকে এইচ এস সি পাশ করেন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তিবিদ্যা বিভাগ হতে বিএসসি অনার্স ও এম এস সি ডিগ্রী অর্জন করেন।

            ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই কণ্যা ও এক পুত্র সন্তানের জনক।


Share with :

Facebook Facebook